তারুণ্য ধরে রাখার গোপন রহস্য!

তারুণ্য ধরে রাখার গোপন রহস্য!
সৌন্দর্য নারীর অহংকার। কিন্তু বলিরেখা সেই অহংকার কে ভেঙ্গে চূর্ণ করে দেয়। এই বলিরেখা দূর করতে অনেকে ময়েশ্চারাইজার ব্যবহার করে। কিন্তু তাতেও কোন কাজ হয় না। বলিরেখা থেকে রক্ষা পাওয়ার জন্য সৌন্দর্য গুরুরা কিছু অসাধারণ টিপস ও পরামর্শ দিয়েছেন। নিম্নে তা আলোচনা করা হল-

১) ঘাড়ের ব্যায়াম করুন:
ঘাড় বাহ্যিকভাবে আপনার বয়স কে নির্দেশ করে। তাই ঘাড়কে টান টান ও দৃঢ় রাখুন। পণ্য উন্নয়ন পরিচালক নয়েলা গ্যাব্রিয়েল বলেছেন, বিছানায় শুয়ে বিছানার এক প্রান্তে মাথার পিছন সাইড ঝুলিয়ে দিতে হবে তারপর মাথা কে বুকের দিকে টান দিতে হবে। এভাবে ১০ বার করেন।

২) চা ও শসা পরিবেশন করুন:
রিভকা রোজ (ফেইথ ইন স্কিন কেয়ারের প্রতিষ্ঠাতা) বলেছেন, যখন চোখ ক্লান্ত হয়ে যায় তখন ঠাণ্ডা পানিতে চায়ের ব্যাগ ভিজিয়ে চোখের পাতায় ১০ মিনিট ধরে রাখুন। এতে চোখ সতেজ হয়ে যাবে। সাময়িকভাবে রুপ কে টানটান করার জন্য শসা স্লাইস করে কেটে নিয়ে চোখে ও গালে লাগাতে হবে।

৩) বরফ প্যাক ব্যবহার করুন:
মুখের অভিজ্ঞ গবেষক সারাহ ধাপমান বলেছেন, ত্বকের কোষ চাঙ্গা রাখতে, সঙ্কুচিত তরল উপাদান ধরে রাখতে, লাল ভাব ও কৈশিক ভাব কমাতে মসলিন কাপড়ে বরফ মুড়িয়ে মুখে লাগাতে হবে। এটা মুখে গোলাপি আভা আনবে এবং ত্বক সতেজ করবে।

৪) বোতল থেকে পানি পান করুন:
স্কিন কেয়ার কোম্পানির এম ডি মারসিয়ানা লিগান বলেছেন, ত্বক সতেজ রাখতে প্রচুর পানি পান করতে হবে কিন্তু পানি প্লাস্টিকের বোতলে খাওয়া যাবে না। কারণ এতে মুখে বলি রেখা বাড়ে। তাই কাপ সংযুক্ত ফ্লাস্ক ব্যবহার করা যেতে পারে।

৫) ব্যবহৃত পরিষ্কারক পরিবর্তন করুন:
গবেষক সু-মান বলেন, মুখ থেকে মেক-আপ তুলতে তৈলাক্ত পরিষ্কারক ব্যবহার করুন।

৬) মুখের যোগ ব্যয়াম করুন:
আরবানভেদা স্কিন কেয়ারের রেন হমস বলেন, মুখের রেখা ঠিক রাখতে, বলি রেখা কমাতে মুখের যোগ ব্যায়াম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই আঙ্গুল দিয়ে চোয়ালের প্রান্তে ধরুন এবং কানের দিকে টানুন। এতে চোয়ালের চর্বি দূর হবে।

৭) গুঁড়া প্যাক ব্যবহার করুন:
প্রখ্যাত মেক আপ শিল্পী লরা মারসিয়ার বলেছেন, চোখের চারপাশে যেখানে বার্ধক্য জনিত কারণে কুঁচকানো থাকে সেখানে প্যাক লাগাবেন না। কারন এতে বলিরেখা বেশি দেখা যায়।

৮) সবুজ চা পান করুন:
প্রতিদিন এক কাপ সবুজ চা আর ব্লুবেরি আপনার বলিরেখা কমাতে অ্যান্টিঅক্সিডেন্ট এর মত কাজ করে।